বাংলাদেশের খেলা : বিশ্বকাপের ম্যাচ কীভাবে অনলাইনে লাইভ দেখব?

বিশ্বকাপে বাংলাদেশের খেলা কীভাবে অনলাইনে লাইভ দেখব_

Live Score & Commentary

ইতোমধ্যেই শুরু হয়ে গেছে বিশ্বকাপ ক্রিকেট উন্মাদনা ২০১৯। আর বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ মানেই আমাদের জন্য আলাদা অনুভূতি, আলাদা আবেগ।  বাংলাদেশের ম্যাচ হলেই সারাদেশে কেমন যেম ইদ ইদ একটা ভাব চলে আসে। আর সবাই-ই চাই এই অন্যরকম ইদের স্বাদ নিজের চোখে নিতে। ইচ্ছে করে সারাক্ষণ টিভি কিংবা মোবাইব স্ক্রিনের সামনে বসে থেকে প্রতিটা বল উপভোগ করতে! কিন্রু সবার সে সুযোগ হয় না! অনেকে সময় করতে পারেন না, অনেকের বাসায় টিভি নেই, অনেকে আবার মোবাইল দিয়ে কীভাবে অনলাইনে খেলা দেখতে হয় জানেন না! তাই আজকের এই পোস্টটা বাংলাদেশের সকল ডাই-হার্ড ফ্যানদের জন্য! এই পোস্টে আমরা দেখব, বাংলাদেশের খেলা কীভাবে অনলাইনে লাইভ দেখব? সকলেই জানেন আজকে বাংলাদেশের বিশ্বকাপ যুদ্ধ শুরু হতে যাচ্ছে। বাংলাদেশ সময় বিকাল ৩ টা ৩০ মিনিটে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ম্যাচটি কীভাবে সরাসরি লাইভ দেখবেন?

অন্যান্য ম্যাচের মতো বিশ্বকাপের খেলা ইউটিউবে লাইভ দেখানো হচ্ছে না! এবার আইসিসির পক্ষ থেকে বাংলাদেশের ৩টি টিভি চ্যানেলকে বিশ্বকাপের খেলা লাইভ টেলিকাস্ট করার অনুমতি দেওয়া হয়েছে! চ্যানেলগুলো হলো:

● BTV [বাংলাদেশ টেলিভিশন]

● GTV [গাজী টিভি]

● Maasranga TV [মাছরাঙা টিভি]

টিভিতে বাংলাদেশি এই তিনটি চ্যানেলের মাধ্যমে আপনারা বাংলাদেশের খেলা লাইভ দেখতে পাবেন। এছাড়াও বিদেশি বেশ কিছু চ্যানেলেও বিশ্বকাপের খেলা লাইভ টেলিকাস্ট করা হবে! যেমন: Star Cricket, Star Sports, Sky Sports, PTV Sports, Ten Sports, etc.

ছবি: আইসিসি

অনলাইনে কীভাবে বাংলাদেশের খেলা লাইভ দেখবেন?

আইসিসি থেকে অনলাইনে বিশ্বকাপের খেলা লাইভ টেলিকাস্টিং এর জন্য অনুমতি দেওয়া হয়েছে একমাত্র র‍্যাবিটহোল ওয়েবসাইটকে! অবশ্য বিদেশি অনেক সাইটেও লাইভ খেলা দেখানো হবে! কিন্তু প্রায় সব সাইটই প্রিমিয়াম, মানে আপনাকে সাবস্ক্রিপশন ফি দিয়ে খেলা দেখতে হবে! কিন্তু র‍্যাবিটহোলে খেলা দেখলে আপনাকে কোনো প্রকার টাকা খরচ করতে হবে না!

● র‍্যাবিটহোলে খেলা দেখার জন্য প্রথমে এখানে ক্লিক করুন – র‍্যাবিটহোল ওয়েবসাইট

● এরপর উপরে ডান পাশের কোনায় সাইন আপ করার অপশন দেখতে পাবেন! ওখানে ক্লিক করুন!

● ফেসবুকের মাধ্যমে, জিমেইমের মাধ্যমে কিংবা ম্যানুয়ালি সাইন আপ করুন। আমার মতে জিমেইলের মাধ্যমে সাইন আপ করায় ভালো!

● সাইন আপ করার পর অ্যাকাউন্টে নাম, ছবি, জেন্ডার, মোবাইল নাম্বার সেটিং করতে পারেন। না করলেও সমস্যা নেই।

● এরপর সাইটের হোম পেজে আসুন। বিভিন্ন হাইলাইটস ম্যাচ ও লাইভ ম্যাচ দেখতে পাবেন! লাইভ ম্যাচে ক্লিক দিন।

● ব্যস, সহজেই বসে বসে লাইভ ম্যাচ উপভোগ করুন!

এছাড়া আনফিশিয়াল ওয়েবসাইট রঙধনুতেও দেখতে পারেন লাইভ খেলা! [এখানে ক্লিক করুন]

কিছু লাইভ স্ট্রিমিং অ্যাপ লিংক:

Bioscope [অবশ্য আপনাকে গ্রামীণফোন সিম ইউজার হতে হবে এবং প্রাইম প্যাক কিনতে হবে! খেলা তাদের সাইটে কিংবা প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে দেখতে পারবেন!]

Hotstar

Live Sports HD

আরও পড়ুন: মেয়ার এক্সপোজার ইফেক্ট : সঙ্গীত কি মারা যাচ্ছে?

Facebook Comments