ফ্রি ডোমেইন অফার

ফ্রি ডোমেইন অফার

আপনাদের মধ্যে অনেকেই আছেন ব্লগিং এ আগ্রহী, ব্লগিং করতে চান, ব্লগিং সেক্টরে স্মার্ট ক্যারিয়ার গড়তে চান! কিন্তু পুঁজির অভাবে ব্লগিং শুরু করতে পারছেন না! কারণ ব্লগিং শুরু করতে মিনিমাম, একটা ডোমেইন ও হোস্টিং প্ল্যান কেনার পুঁজির লাগে! যাদের সেই পুঁজিটাও নেই, এই পোস্টটা মূলত তাদের জন্য! এই পোস্ট থেকে আপনারা ফ্রি ডোমেইন অফার সম্পর্কে জানতে পারবেন এবং সম্পূর্ণ ফ্রিতে একটি প্রিমিয়াম ডোমেইন নিয়ে নিতে পারবেন!

টাকার জন্য যারা ব্লগিং শুরু করতে পারছেন না, তারা MailChimp ফ্রি ডোমেইন অফার থেকে সম্পূর্ণ ফ্রিতে একটি ডোমেইন নিয়ে নিতে পারেন! (ডট কম / ডট নেট / ডট ইনফো / ডট অর্গ / এ ছাড়াও আরও অসংখ্য ফ্রি এক্সটেনশন রয়েছে!) তো ফ্রি ডোমেইন কেনার পর, সেই ডোমেইনটিকে আপনারা গুগলের ব্লগস্পটে যুক্ত করে, কাস্টম থিম (ফ্রি) দিয়ে একটা ভালো মানের ব্লগসাইট বানিয়ে ফেলতে পারেন। এরপর শুরু করে দিতে পারেন ব্লগিং ক্যারিয়ার! একদম জিরো ইনভেস্টমেন্টে! এরপর ব্লগে পর্যাপ্ত পোস্ট হলে গুগল অ্যাডসেন্সে অ্যাপ্লাই করে অ্যাপ্রুভ করে নিলে সেই ব্লগ থেকে ইনকামও শুরু করতে পারবেন! এ ছাড়া অ্যাফিলিয়েট মার্কেটিং, স্পন্সর পোস্টসহ আরও বিভিন্ন উপায়ে ইনকাম জেনারেট করতে পারবেন সেই ব্লগ থেকে! [ভালো পরিমাণ আয় হয়ে গেলে, হোস্টিং কিনে ওয়ার্ডপ্রেসে শিফটও হয়ে যেতে পারেন!]

➡️ আরও পড়ুন: ওয়েবসাইটের ডোমেইন ও হোস্টিং কী? এগুলো কেন দরকার?

তো, যারা MailChimp কোম্পানি চিনেন না তাদের জন্য বলে রাখি- MailChimp হলো ওয়ার্ল্ডের সবচেয়ে পপুলার ইমেইল মার্কেটিং কোম্পানি। পৃথিবীর প্রায় দেড় কোটি ওয়েবসাইট ইমেইল মার্কেটিং এর জন্য MailChimp ব্যবহার করে! তো, এই কোম্পানি সম্পর্কে কোনো সন্দেহ থাকার অবকাশ নেই!

আদতে করোনা ভাইরাসের (কোভিড-১৯) ফলে ক্ষতিগ্রস্থ বিজনেসে জন্য ফ্রি ডোমেইন অফার দিয়েছে MailChimp। এই অফারে আপনি ৫ বছরের জন্য ফ্রিতে একটি ডোমেইন নিতে পারবেন! অবশ্য আপনি যদি মেইলচিম্প সাইট বিল্ডার ইউজ না করে, গুগল ব্লগস্পটে সাইট বানান, তাহলে ১ বছর চালাতে পারবেন ফ্রিতে! ১ বছর শেষ হওয়ার আগে অন্য কোথাও ট্রান্সফার করে নিতে হবে। ডোমেইন ট্রান্সফার ফি সাধারণত ৬০০-১০০০ টাকার মতো! আশা করি, আপনারা ১ বছরের মধ্যে সাইট থেকে এরচেয়ে বেশি আয় করে নিতে পারবেন!

➡️ আরও পড়ুন: ব্লগিং করে আয় করা কি আসলেই সম্ভব?

ডোমেইন ট্রান্সফার করার জন্য দুটি বেস্ট সাইট হলো: 

এই ফ্রি ডোমেইন অফার টি এই মাস পর্যন্ত থাকবে অর্থাৎ মে’র ৩১ তারিখ লাস্ট ডেট। তাই, দেরী না করে এখুনি ডোমেইন নিয়ে নিন!

➡️ ফ্রি ডোমেইন অফার থেকে ডোমেইন নেওয়ার স্টেপ বাই স্টেপ প্রসেস জানতে নিচের ভিডিওটি সম্পূর্ণ দেখুন: 

[নোট: কেউ মাল্টিপল অ্যাকাউন্ট ট্রাই করবেন না! ব্যান / সাসপেন্ড হয়ে যেতে পারে! ফেইক কার্ড কাজ না করলে কোনোভাবে রিয়েল মাস্টার কার্ড ম্যানেজ করে ব্যবহার করবেন অথবা বাংলাদেশের যেকোনো ব্যাংকের ভিসা ডেভিট কার্ড ব্যবহার করবেন। ডোমেইন নেওয়ার পর অ্যাকাউন্ট সেটিংসে গিয়ে কার্ড রিমুভ করে দিতে পারবেন]

➡️ আরও পড়ুন: নিজের ওয়েবসাইট থেকে কীভাবে বড় অঙ্কের টাকা আয় করবেন?

 

পাঠকের মন্তব্য:
পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন: