Home » গুগলের ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স [সাথে ফ্রি সার্টিফিকেশন!]
ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স

গুগলের ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স [সাথে ফ্রি সার্টিফিকেশন!]

ফ্রি গুগল সার্টিফিকেশন কোর্স : গুগল ডিজিটাল গ্যারেজের ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স [Free Digital Marketing Course By Google Digital Garage]

প্রিয় পাঠক, আজকে আপনাদেরকে যে কোর্সের খোঁজ দেবো, সেটা অনেক প্রো লেভেলের ডিজিটাল মার্কেটার নিজে নিজে করে, কিন্তু কাউকে শেয়ার করতে চায় না। একান্ত কাছের লোক, কিংবা টাকার বিনিময়ে ছাড়া অনেকেই শেয়ার করে না! আজকের পোস্টে আপনাদেরকে টেক জায়ান্ট, অনলাইনের একছত্র কিং, গুগল এর ফ্রি সার্টিফিকেশন কোর্সের খোঁজ দিচ্ছি! ডিজিটাল মার্কেটিং এ ক্যারিয়ার গড়তে চাইলে, একজন ডিজিটাল মার্কেটার হিসেবে আপনার অবশ্যই অবশ্যই গুগলের এই সার্টিফিকেট থাকাটা উচিত! তো, চলুন বিস্তারিত জানা যাক।

আরও পড়ুন: ফ্রি ফেসবুক মার্কেটিং কোর্স

গুগল ডিজিটাল গ্যারেজ হলো গুগলেরই একটি ফ্রি ই-লার্নিং প্ল্যাটফর্ম! তো এই প্ল্যাটফর্মে ৩টা ক্যাটেগরি রয়েছে- ডাটা এন্ড টেক, ডিজিটাল মার্কেটিং ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট। এই তিন ক্যাটেগরিতে অসংখ্য কোর্স রয়েছে। যেখান থেকে আপনি গুগলের তৈরি প্রফেশনাল ডিজিটাল মার্কেটিং কোর্স করতে পারবেন এবং বেশ কিছু বড়ো বড়ো বিদেশি ইউনিভার্সিটি ও সংস্থার কোর্সও ঘরে বসেই করতে পারবেন! তো, ডিজিটাল মার্কেটিং এ যারা কাজ করতে চান তারা ওখান থেকে ডিজিটাল মার্কেটিং এর কোর্সগুলো করে রাখতে পারেন। বিশেষ করে- ‘ফান্ডামেন্টাল অফ ডিজিটাল মার্কেটিং [Fundamental Of Digital Marketing]’ কোর্সটি অবশ্যই অবশ্যই করবেন। কারণ এটাতেই গুগল থেকে ফ্রি সার্টিফিকেট দেওয়া হবে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করার ক্ষেত্রে কিংবা ডিজিটাল মার্কেটিং জবের ক্ষেত্রে গুগলের এই সার্টিফিকেটের মূল্য কত বুঝতে পারছেন তো?

তো, গুগল ডিজিটাল গ্যারেজে গুগলের এই ফ্রি কোর্সটা কীভাবে এনরোল করবেন, কীভাবে এক্সাম দিয়ে পাস করবেন, কীভাবে সার্টিফিকেট পাবেন; বিস্তারিত সবকিছু নিচের ভিডিয়োতে দেখানো হয়েছে। আপনারা যারা গুগলের ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্সটি করতে চান, এক্সামে পাস করে ফ্রি সার্টিফিকেট পেতে চান; তারা অবশ্যই ভিডিয়োটি স্কিপ না করে পুরোটা দেখুন।

Hit The Subscribe Button For More Videos!

*****

ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স – টির জন্য কিছু টিপস:

  • সাইন আপ করার সময়, আপনার প্রফেশনাল ইমেইল যেটা দিয়ে মার্কেটপ্লেসে কাজ করবেন সেটা দিয়ে সাইন আপ করুন।
  • অ্যাকাউন্টে অবশ্যই রিয়েল নাম কিংবা মার্কেটপ্লেস অ্যাকাউন্টে যে নাম আছে সেটা দিন! কারণ অ্যাকাউন্টের নামের সার্টিফিকেট ইস্যু হবে।
  • নলেজ চেক + কুইজ এবং এক্সামের প্রশ্নগুলো ভালোমতো পড়ে তারপর আন্সার করুন!

আমার পাওয়া গুগলের ফ্রি সার্টিফিকেট:

ফ্রি ডিজিটাল মার্কেটিং কোর্স সার্টিফিকেট

বোনাস কোর্সসমূহ:

⏩ Free SEO & Digital Marketing Courses By SEMRush With Certifications:

*****

⏩ Free SEO & Blogging Courses By Ahrefs Academy:

*****

⏩ Free SEO Course By Moz:

*****

আশা করি ওপরে শেয়ার করা কোর্স গুলো আপনাদের ডিজিটাল মার্কেটিং সেক্টরে ক্যারিয়ার গড়তে ও অর্থ উপার্জন করতে ব্যাপক সহায়তা করবে! এধরনের আরও নতুন নতুন আর্টিকেল ও ভিডিয়ো টিউটোরিয়াল পেতে বিজ্ঞান নিউজ এবং আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: Badhus Ventricle

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন: